Sunday, December 9, 2012

iFeri.com -এর উদ্যোগে শীতবস্ত্র সংগ্রহঃ কিছু একটা করার চেষ্টা

শীত খুব রোম্যান্টিক ঋতু - ধোঁয়া ওঠা পিঠা, খেজুরের রস, রঙিন পশমি কাপড় - বোনের পাঠানো বিলেতি জ্যাকেটটা বের করার সময় হয়ে গেল ! পুরো গল্পটা এটুক পর্যন্ত হলেই ভাল হত । কিন্তু বাস্তবে এই রঙিন ছবির পাশেই আছে জীর্ণ-শীর্ণ বিপর্যস্ত মানুষের (?) দল, ভিখিরি মায়ের আঁচলে উষ্ণতা খোঁজার প্রাণান্ত চেষ্টারত শিশু, আর শীতে মরো-মরো বুড়ো-বুড়ির মিছিল ।


 আমরা ঠিক করেছি এবার আমরা facebook group members এবং ইউজারদের সহায়তায় দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে শীতবস্ত্র পৌঁছে দেবার চেষ্টা করব । আপনাদের এজন্য যা করা লাগবে তা হল শুধু ঢাকার কিছু নির্দিষ্ট পয়েন্ট-এ আমাদের কাছে পৌঁছে দিতে হবে পুরনো কাপড়গুলো । যারা তাদের অফিস বা গ্রুপ থেকে একসঙ্গে কাপড় পাঠাতে চান তারা আপনাদের ঠিকানা আমাদের বলে দিন, আমাদের লোক সেখান থেকে সংগ্রহ করে নেবে আপনাদের অবদান । মনে রাখবেন, ১৮ ই ডিসেম্বরের মধ্যেই কিন্তু অবশ্যই আমাদের হাতে পৌঁছুতে হবে সব শীতবস্ত্র ।

এর বাইরে যদি কিছু করার থাকে, যদি আপনি চান বিতরণ কাজে আপনি অংশগ্রহণ করবেন বা কোন নির্দিষ্ট গ্রামে পাঠালে আপনি মনে করেন আরো ভাল হবে তাহলে দয়া করে আমাদের জানান । জানাতে পারেন ফেসবুকে, info@iferi.com ইমেইলে, অথবা আমাদের hotline number 01717687551- এ.

ছবির ওই শিশুগুলোর হাসি অমলিন রাখার জন্য এটুকু কষ্ট কি আমরা করতে পারব না ?

No comments:

Post a Comment